সংবাদে নাম না থাকায় আওয়ামীলীগ নেতার হামলার শিকার সাংবাদিক মাসুদ

জসীম উদ্দীন দেওয়ান : ইফতার মাহফিলের সংবাদে আওয়ামীলীগ নেতার নাম না থাকায় কালের কন্ঠের মুন্সীগঞ্জ প্রতিনিধি এবং বিক্রমপুর প্রেস ক্লাবের সভাপতি মাসুদ খাঁনের উপর হামলা চালায় লৌহজং উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক বি এম শোয়েবের সন্ত্রাসী বাহিনী। জানা যায় ১৮ রমজান সোমবার লৌহজং উপজেলার হলুদিয়া ইউনিয়নের ইসরাত কমিউনিটি সেন্টারে স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে হয়ে যায় ইফতার মাহফিল।

সেই ইফতার মাহফিলকে নিয়ে মাসুদ খাঁনের পাঠানো একটি প্রতিবেদন মঙ্গলবার কালের কন্ঠে ছাপানো হয়। ছাপানো সংবাদে বি এম শোয়েবের নাম না থাকায় বুধবার দুপুরে বিক্রমপুর প্রেস ক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা মাসুদ খাঁনের উপর বি এম শোয়েবের ১০- ১২ জনের একটি সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। সন্ত্রাসী বাহিনীর হামলায় সাংবাদিক মাসুদ আহত হলে, তাঁর সহকর্মীরা তাঁকে লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা মাসুদের মাথায় ব্যান্ডেজসহ শরীরের বিভিন্ন জখমের অংশে চিকিৎসা প্রদান করেন। এই ঘটনায় লৌহজং থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

মাসুম খাঁনের উপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে অতি শীঘ্রই সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আহ্বান জানান, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি রাসেল মাহমুদ, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জসীম উদ্দীন দেওয়ান। খোঁজ নিয়ে জানা যায়, সাংবাদিক মাসুদ খানের উপর প্রধান হামলাকারী শোয়েব এর চাচাতো ভাই মিন্টু বেপারী সরাসরি রয়েছে মাদক ব্যবসা এবং মাদক সেবনের সাথে জড়িত। মাদক ব্যবসায়ী ও সেবনকারী অপু ঘোষ, সাগর ও শিবু প্রত্যেকেই মাসুদ খাঁনের উপর হামলায় সরাসরি জড়িত ছিলেন। বর্তমানে সারা দেশে যেখানে মাদকবিরোধী চলমান অভিযানে মাদক ব্যবসায়ী বা সেবনকারীরা গ্রেফতার আতঙ্কে রয়েছে। সেই অবস্থায় প্রকাশ্য দিবালোকে কার সাহসে বা কোন শক্ত খুঁটির জোড়ে নিরপরাধ একজন সাংবাদিকের উপর মাদক ব্যবসায়ীরা হামলা চালায়? সেই বিষষটিও সাংবাদিক মহল প্রশাসনকে খতিয়ে দেখার আহ্বান জানাচ্ছেন।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: শোয়েব খান এ হামলার সাথে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন শুনেছি জুয়া খেলা ও ফেন্সিডিল সেবন হয় সেখানে। এ নিয়ে বিরোধে মাসুদ খানের উপর হামলা হয়েছে।

One thought on “সংবাদে নাম না থাকায় আওয়ামীলীগ নেতার হামলার শিকার সাংবাদিক মাসুদ

  1. সামান্য একটা বিষয় নিয়ে, এতো বড় ঘটে গেলো। আমি নিন্দা করছি।

    Like

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

w

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.