মুন্সীগঞ্জসহ ২৭ জেলায় স্মার্ট কার্ড বিতরণ ৮ আগস্ট

ভোটারদের স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণের পরিধি বাড়ছে। আগামী মাসে নতুন করে আরো ২৭ জেলা যোগ হচ্ছে এই তালিকায়। ১০ সিটি কর্পেরোশন ও ২৭ জেলার পর নতুন করে ভোটারদের স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) দেয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচান কমিশন (ইসি)।

আগামী ৮ আগস্ট আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে ২৭ জেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। এ সময় সংশ্লিষ্ট জেলাগুলোর প্রশাসক ও নির্বাচন কমিশনের কর্মকর্তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিইসি ছাড়াও মধ্যে উপস্থিত থাকবেন চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, ইসির সচিব হেলালুদ্দীন আহমদ এবং এনআইডি উইংয়ের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বিদেশীদের সঙ্গে চুক্তি বাতিল হওয়ার পর দেশের জনবল দিয়ে প্রতিদিন নতুন ৭০ থেকে ৮০ হাজার স্মর্ট কার্ড প্রিন্ট হচ্ছিল, যা আগের থেকে ১০ গুণ বেশি। তবে সম্প্রতি যান্ত্রিক ক্রুটির করণে স্মার্ট কার্ড উৎপাদন ব্যাহত হলেও বিতরণে তেমন সমস্যা নেই।

স্মার্ট কার্ড বিতরণের ২৭ জেলার মধ্যে রয়েছে- মুন্সীগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, টাঙ্গাইল, ফরিদপুরের ভাঙ্গা, মাদারীপুর, রাজবাড়ী, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নাটোর, নওগাঁ, নওয়াবগঞ্জ, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, চূয়াডাঙ্গা, মৌলভীবাজার, ভোলা ও লক্ষ্মীপুর।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের ঊর্ধতন কর্মকর্তা জানান, আগামী ৮ আগস্ট (বুধবার) বেলা ১১টা উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। আর ৯ আগাস্ট থেকে মাঠপর্যায়ে বিতরণ কার্যক্রম শুরু হবে।

বর্তমানে যে ২৭ জেলায় স্মার্ট কার্ড বিতরণ চলমান রয়েছে সেগুলোর মধ্যে রয়েছে- গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও শরীয়তপুর সদর, বান্দরবান সদর, খাগড়াছড়ি সদর, কক্সবাজার সদর ও রাঙামাটি সদর। বরিশাল অঞ্চল- পিরোজপুর সদর, পটুয়াখালী সদর, ঝালকাঠি সদর ও বরগুনা সদর। খুলনা অঞ্চল- মেহেরপুর সদর, বাগেরহাট সদর ও নড়াইল সদর। সিলেট অঞ্চল- হবিগঞ্জ সদর ও সুনামগঞ্জ সদর। রাজশাহী অঞ্চল- বগুড়া সদর, জয়পুরহাট সদর ও পাবনা সদর। ময়মনসিংহ অঞ্চল- নেত্রকোনা সদর। রংপুর অঞ্চল- কুড়িগ্রাম সদর, লালমনিরহাট সদর ও পঞ্চগড় সদর। কুমিল্লা অঞ্চল- নোয়াখালী সদর।

নতুন সময়

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.