সিরাজদিখানে থামল ১৫ বছরের টেঁটাযুদ্ধ

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের রাজনগর ও আকবরনগর গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ ১৫ বছর ধরে চলে আসা দ্বন্দ্বের আনুষ্ঠানিকভাবে অবসান ঘটানো হয়েছে।

গত ২২ জুলাই উপজেলার রাজনগর দ্বীনিয়া মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যস্থতায় এবং দুই পক্ষের নেতাকর্মীদের উপস্থিতিতে এ দ্বন্দ্বের অবসান ঘটানো হয়।

মোক্তার হোসেনের সভাপতিত্বে ও জামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে ছিলেন- রাজনগর গ্রামের দলনেতা সাবেক ফিরোজ মেম্বার এবং অপর পক্ষের দলনেতা বালুচর ৭নং ওয়ার্ড ইউপি সদস্য আফজাল হোসেন।

এছাড়া আরো ছিলেন- কেওয়াজ আলী মাদবর, শাহাবুদ্দিন মাদবর, আলমাস মাদবর, শাহ জাহান মাদবর, করম আলী, আনোয়ার হোসেন, সিরাজুল ইসলাম (পাগলচান), ইউসুফ কাজী, ঈমান আলী, জয়নালসহ ওই এলাকার সর্বস্তরের জনগণ।

প্রসঙ্গত, রাজনগর ও আকবরনগর গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ ১৫ বছর ধরে চলে আসা টেঁটা-বল্লম সংঘর্ষে ওই এলাকায় অশান্তি, ঘর বাড়ি ভাঙচুর, লুটপাট, বসতঘর পোড়ানো, মামলাসহ বিভিন্ন ক্ষতির সম্মুখীন হতে হয়েছে ওই এলাকার জনসাধারণের। তাই এলাকার শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে সকলে মিলিতভাবে দ্বন্দ্বের অবসান ঘটানো হয়।

এসময় মোক্তার হোসেন দুই গ্রামের লোকদের উদ্দেশ্যে বলেন, এলাকায় বিরোধ থাকলে এলাকার ক্ষতি ছাড়া ভাল হয় না। সবচেয়ে বেশি সুবিধা পায় মাদক ব্যবসায়ীরা। সবচেয়ে বেশি মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারী এই এলাকায়। সকলের সহযোগিতায় এ এলাকা থেকে মাদক নির্মূল করব।

তিনি মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে আরো বলেন, মাদক ব্যবসা ছেড়ে ভাল কাজ করে চলার চেষ্টা করেন। তাতে এলাকার যুবসমাজ ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে। আর যদি মাদক ব্যবসা না ছাড়েন প্রত্যেককেই ধরে ধরে পুলিশের হাতে তুলে দেয়া হবে। এতে যেই হোক তাদের ছাড় দেয়া হবে না।

পরে উপস্থিত সকলে একাত্মতা প্রকাশ করে হাতে হাত রেখে সংঘর্ষ ও মাদক নির্মূলের অঙ্গীকার করেন।

ঢাকাটাইমস

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.